Car Insurance

অটো বীমা একটি অপ্রত্যাশিত হুমকি থেকে উদ্ভূত আর্থিক দুর্ভাগ্য থেকে নিজেকে রক্ষা করার একটি বাহন কৌশল, উদাহরণস্বরূপ, দুর্ঘটনা, চুরি বা তৃতীয় পক্ষের দায়বদ্ধতা। একে অন্যথায় অটো বা ইঞ্জিন বীমা বলা হয়। মোটরযান আইন, 1988 অনুসারে ভারতে মোটর গাড়ি বীমা বাধ্যতামূলক। আপনি (গ্যারান্টি পার্টি), আপনার যানবাহন (নিরাপদ যানবাহন) এবং বহিরাগতদের (বিভিন্ন যানবাহন এবং তাদের সম্পত্তি) জন্য স্প্রেড অধিগ্রহণের জন্য আপনি ফোর হুইলার বীমা নিতে পারেন। আপনি পূর্ব-দাবিযুক্ত অটো হিসাবে রিচার্জ করতে বা উভয়ের জন্য গাড়ী বীমা কিনতে পারেন। একটি গাড়ী বীমা পলিসির মেয়াদ এক বছর যার অর্থ এটি প্রতি বছর শেষ হওয়ার আগে আপনাকে এটি পুনর্বহাল করতে হবে। যানবাহন মালিকদের সিস্টেম কেনার জন্য গাড়ী বীমা সংস্থাকে একটি প্রিমিয়াম দিতে হবে। দুর্ঘটনার কারণে বা অন্য কোনও দায়বদ্ধতার কারণে অর্জিত লোকসানের যত্ন নিতে আপনি গাড়ি বীমা সংস্থার কাছ থেকে ayণ পরিশোধ হিসাবে ব্যবস্থাটির পরিমাণের গ্যারান্টি দিতে পারেন। প্রিমিয়ামের ব্যয় কয়েকটি কারণের উপর নির্ভর করে, উদাহরণস্বরূপ, মেক, মডেল, উত্পাদনের বছর, মোটর সীমা, বীমাকৃত ঘোষিত মান (আইডিভি), অঞ্চল এবং ড্রাইভারের বয়স / লিঙ্গ / সম্মিলিত স্থিতি / পেশা, আরও কয়েকটি। মধ্যে। একটি গাড়ী বীমা সিস্টেম আপনাকে মালিকানাধীন চালক, যানবাহন এবং বহিরাগতদের সুস্থতা সম্পর্কে একটি সত্যতা এবং সত্য অনুভূতি সরবরাহ করে। আজকাল, আপনি বীমা সংস্থার অফিসে মুখোমুখি দেখার প্রত্যাশা ছাড়াই একটি অনলাইন গাড়ি বীমা পদ্ধতিও কিনতে পারেন।

রাস্তায় গাড়ি চালানো একটি দুর্দান্ত মুখোমুখি হতে পারে, যে কোনও ক্ষেত্রে, কল্যাণের ফ্যাক্টরটি বিবেচনা করা উচিত। আসলে, প্রতিভাবান চালক এমনকি গাড়ি চালানোর সময় বিপজ্জনক কারণটি এড়াতে পারবেন না। এই ধরনের ক্ষেত্রে একটি সামান্য কড়া বা একটি ছোট দুর্ঘটনা বড় দুর্ভাগ্য এনে দিতে পারে। এই লাইন বরাবর, এই ধরনের পরিস্থিতিতে বিরুদ্ধে সংগঠিত থাকার প্রধান আদর্শ পদ্ধতির হ’ল যানবাহন বীমা কেনা। এটি আপনাকে এবং আপনার যানবাহন যাচাই করার জন্য সবচেয়ে সূক্ষ্ম পদ্ধতি।

এই লাইনের সাথে সাথে, আপনি যখন কোনও গাড়ি কিনেন, তা সাইকেল বা যান, গাড়ি চালানোর আগে আপনার এটি নিরাপদ করা উচিত এবং এটি সম্পর্কে সন্ধান করা উচিত। মনে রাখবেন, যানবাহনের বীমা ব্যবস্থা কোনও শংসাপত্রপ্রাপ্ত সিদ্ধান্ত নয়, এটি ভারতে মোটরযান আইন দ্বারা প্রয়োজনীয়তা এবং প্রয়োজনীয়তা।

এই পরিকল্পনাটি নির্বাচনের আগে গুরুত্বপূর্ণ বিষয়গুলি বিবেচনা করতে হবে

শূন্য পতনের সাথে গাড়ি বীমা ব্যবস্থার প্রিমিয়ামগুলি মানক কৌশলগুলির চেয়ে বেশি হবে। এই ভিত্তিতে এটি একটি সম্পূর্ণ দৃষ্টিভঙ্গি যা অবনতির কোনও কারণ নয়।

শূন্য অবমূল্যায়নের ক্ষেত্রে, একজন গ্রাহক প্রতি বছর রেকর্ড হওয়া মামলার সবচেয়ে দূরের পয়েন্ট। পলিসিধারীদের ছোটখাটো সমস্যার জন্য দাবি করা থেকে বিরত রাখতে এটি করা হয়। আপনার গ্যারান্টারের সর্বাধিক মামলার পরিমাণের সাথে মামলার পরিমাণ সম্পর্কে জিজ্ঞাসা করার জন্য একটি বিন্দু তৈরি করুন।

শূন্যের অবনতি ছড়িয়ে পড়ে – বড় আকারে – নতুন যানবাহনে অ্যাক্সেসযোগ্য। এটি সেই ভিত্তিতে যে 5 বা ততোধিক বছরের গাড়ির জন্য উচ্চতর প্রিমিয়াম প্রদান করা ভাল হয় না।

অন্য যানবাহনটি যেমন ছিল তেমন প্রাথমিক বছরের জন্য 100% প্রতিস্থাপন ব্যয় পাওয়ার যোগ্য। এটিকে স্মরণ করে, যানবাহনের মালিকদের দ্বিতীয় বছর থেকে শূন্য অবমূল্যায়ন ছড়িয়ে দেওয়ার ব্যবস্থা বেছে নেওয়া উচিত। আপনার গাড়ীর বীমা কভারেজটি যে লক্ষ্যটি আপনি সর্বাধিক সুবিধা পেতে পারেন তার সাথে বিস্তৃত তা নিশ্চিত করুন

অটো বীমা কভারেজ

আপনার গাড়ি বীমা আপনাকে বন্যা, ভূমিকম্পের ঝড়, তুষারপাত, সহায়তা, শিখা এবং বজ্রপাতের মতো নির্দিষ্ট বিপর্যয়ের কারণে দুর্ভাগ্য বা ক্ষতি থেকে রক্ষা করবে। অনেক ভারতীয় জেলাগুলিতে বাস করেন যা সাধারণ অনুষ্ঠানে ভারী heavy

  • এটি আপনার গাড়িটিকে চুরির বিরুদ্ধে বা ক্ষতিকারক মানবিক ক্রিয়াকলাপ থেকে রক্ষা করবে।
  • আপনার বাহ্যিক গাড়ী বীমাগুলির কারণে আপনি কোনও তৃতীয়-সংগৃহীত বৈধ দায়বদ্ধতার উপর জোর দেওয়ার হোস্ট করবেন না।
  • আপনার সুদূরপ্রসারী ব্যবস্থার মাধ্যমে স্থির ব্যয় এবং যন্ত্রাংশ প্রতিস্থাপনের ব্যয়গুলি সুরক্ষিত করা হবে।
  • অন্তর্ভুক্তি আপনার সহযাত্রীদের জন্য অতিরিক্ত অধিগ্রহণ করা যেতে পারে – আপনার মূল্যবানদের সুরক্ষিত করার দুর্দান্ত উপায়।

জিরো অবচয় কভার

গ্রাহকদের পক্ষে এটি অনুভব করা গুরুত্বপূর্ণ যে তাদের সাধারণ গাড়ী বীমা সম্পূর্ণ ayণ পরিশোধ করবে না। উদাহরণস্বরূপ, আপনার গাড়ীর ফিক্স ব্যয়টি Rs। ১ লাখ, সেই সময়ে আপনার সাধারণ গাড়ি বীমা কেবল 70০,০০০ রুপি দেবে এবং বাকি ৩০,০০০ টাকা দিতে হবে। আপনার পকেট থেকে

অতিরিক্ত নগদ ডিশ করে আপনার কী প্রয়োজন তা বন্ধ করার সুযোগটিতে, আপনার কাছে সেই সময়ে শূন্য পতনের বিস্তারটি সঠিক বিকল্প। এই স্প্রেডের উপর স্থিতিস্থাপকতা আপনাকে ayণ পরিশোধের ব্যবস্থা করবে যা আপনার অবনমিত যানবাহনকে সম্মান করার কারণ নয়, এর ফলে আপনার বাজেটের ওজন হ্রাস পেতে পারে। সুতরাং মূলত, একটি শূন্য পতনের বিস্তার আপনাকে কেস নিষ্পত্তির সময় অবাক করা ব্যয় প্রদান এড়াতে দেয়।

গাড়ি বীমা সুবিধা

এখানে প্রচুর গাড়ি রয়েছে এবং লোকেরা আজ অতিরিক্ত নগদ রয়েছে এবং ভারতে অনেক পরিবার একাধিক গাড়ি কিনতে পারবেন। ভারতে গাড়ি চালানো তার নিজস্ব ব্যবস্থাপনার সাথে রয়েছে। অনিয়ন্ত্রিত গাড়ি চালানো, ট্র্যাফিকের নিয়মাবলী ব্যাহত করা এবং সড়ক বিশেষজ্ঞরা নীতিমালার বৈধ অনুমোদন না দেওয়া এই বিপদগুলির একটি অংশ যা চালকদের জেনারেলের সাথে যুদ্ধ করা দরকার।

আপনার গাড়ীর বীমা নেই এমন ইভেন্টে, এই ঝুঁকিগুলি আপনাকে বোঝানোর জন্য যথেষ্ট হওয়া উচিত। যাই হোক না কেন, আপনি যখন সবকিছুই নন এমন ইভেন্টে ওয়েবে গাড়ীর বীমা কেনার সময় এখানে কিছু সুবিধা রয়েছে: –

ক্ষতির জন্য কিস্তি: আসুন এটির মুখোমুখি; আপনার দুটি গাড়ি রয়েছে তা নির্বিশেষে, আপনি অবশ্যই মনে করেন যে এটি কেবল একটিতে রাখা খুব ব্যয়বহুল। এইভাবে, আপনার গাড়ীর সাথে কোনও কিছু খারাপভাবে চলে যাওয়া উচিত, এটি ঠিক করার জন্য আপনার প্রচুর নগদ করা উচিত। অনেক সময়, এটি সম্ভব যে আপনার গাড়ী অন্য ব্যক্তির অবহেলা বা অবহেলার কারণে ক্ষতিগ্রস্থ হয়েছে। আপনার প্রয়োজনীয়তার সাথে সর্বোত্তম অনুসারে গাড়ি বীমা সহ, আপনাকে কৌশলটি ব্যয়ের যত্ন নেবে বলে ঠিক করার জন্য অর্থ প্রদানের উপর জোর দেওয়ার দরকার নেই। এটি গাড়ি মালিকদের জন্য একটি বিশাল সহায়তা।

সীমান্ত দায়বদ্ধতা: আপনি এখনও অবগত নন এমন ইভেন্টে ভারতে কোনও ইভেন্টে বাইরের গাড়ি বীমা করা বাধ্যতামূলক। এই বীমা আপনাকে দুর্ঘটনার কারণ হবার সম্ভাবনা থেকে রক্ষা করে। আপনি অন্য ব্যক্তির গাড়ি ক্ষতিগ্রস্থ হওয়ার বা কোনও দর্শকের ক্ষতি করার সম্ভাব্য সুযোগে, আপনার বাহ্যিক গাড়ী বীমা কৌশলটি অন্য ব্যক্তির ক্ষতি বা ক্ষতির জন্য অর্থ প্রদান করবে এবং আপনাকে বৈধ পরিণতি থেকে পৃথক করবে, আপনার পরিবার একটি অনন্য পরিমাণ পাবেন।

ভারতে এত বিশাল সংখ্যক অনলাইন গাড়ি বীমা সুবিধার সাথে সাথে আপনি বেঁচে থাকা গুরুত্বপূর্ণ। মনে রাখবেন, ওয়েবে আপনি গাড়ি বীমা কিনে নেওয়ার অফ স্পষ্টে, সেই সময়ে গাড়ী বীমা ব্যয় কম ব্যয়বহুল হবে কারণ কোনও বিটেন থাকবে না। অতিরিক্তভাবে, বীমা সরবরাহকারীর কম ব্যয় হয় যা গ্রাহকদের প্রিমিয়াম হ্রাস করতে সহায়তা করে। এছাড়াও, আপনি একটি গাড়ী বীমা পুনঃস্থাপনের সময় আপনি সম্ভবত প্রচুর লাভ অর্জন করতে যাচ্ছেন, এটি শূন্যের অবমূল্যায়ন হোক বা বহিরাগত বীমা কৌশল হোক whether আপনি একটি শেষ বিকল্পে নিষ্পত্তি করার আগে ওয়েবে গাড়ীর বীমা উল্লেখ করুন।

  • ভারতে, আপনার গাড়ি চালানোর সুযোগ রয়েছে এবং যে কোনও ক্ষেত্রে, বাহ্যিক বীমা নেওয়া আইনী শর্ত। ইঞ্জিন বীমা দ্বারা প্রদত্ত অন্তর্ভুক্তি আপনি যে বীমা কিনেছেন তার উপর নির্ভর করবে, সেরা গাড়ি বীমা দ্বারা প্রদত্ত অন্তর্ভুক্তি (কেন্দ্রীভূত গাড়ি বীমা ব্যয় সহ):
  • তাৎপর্যপূর্ণ আঘাতের কভারেজ: দুর্ঘটনার কারণে কোনও ব্যক্তিকে ক্ষতিগ্রস্থ করা উচিত হলে গাড়ি বীমা প্রকৃত বীমা কভার করে।
  • সম্পত্তির ক্ষতি কভারেজ: কোনও গাড়ির সংঘর্ষ যদি তৃতীয় ব্যক্তির সম্পত্তির ক্ষতি করে তবে বীমা এই ক্ষতি প্রদান করবে।
  • Inalষধি খরচ কভারেজ: যদি আপনার বা আপনার যাত্রীরা ক্ষতিগ্রস্থ হয় এবং চিকিত্সা এবং হাসপাতালে ভর্তির প্রয়োজন হয় তবে ব্যয় ব্যবস্থা এবং বীমা সরবরাহকারী বহন করে।
  • বিমাবিহীন বা আইনযুক্ত কভারেজ: এই অন্তর্ভুক্তিটি নিশ্চিত করা হয় যে আপনার অবশ্যই কোনও দুর্ঘটনার মুখোমুখি হতে হবে এবং অন্য চালক হয় বীমা ছাড়াই বা পর্যাপ্ত বীমা নেই। তা সত্ত্বেও, ভারতের অনেক রাজ্যে এটিতে মনোনিবেশ করা জরুরী, এই ধরণের অন্তর্ভুক্তি যথেষ্ট পরিমাণ ক্ষতির জন্য, যদিও কিছু রাজ্যে এটি সম্পত্তির ক্ষতি coverাকতে পারে।

আপনার যখন গাড়ী আছে, কোনও প্রোগ্রামে বহিরাগত গাড়ি বীমা থাকা প্রয়োজন। আপনি প্রথমে এটিকে স্থানান্তরিত করার সময় এর গুরুত্ব বুঝতে পারবেন না, তবুও কিছুটা স্থির ব্যয় বোঝার বৃত্তে আপনি এর গুরুত্বকে মূল্য দেন। বিভিন্ন গাড়ি বীমা পরিকল্পনায় অ্যাক্সেসের সাথে, পরিকল্পনার কর্ডিয়াল গাড়ি বীমা ব্যয়ের উপর সর্বোত্তম গাড়ি বীমা সন্ধান করা প্রশ্নবিদ্ধ হতে পারে। এখানে কিছু ধরণের গাড়ি বীমা রয়েছে এবং সেগুলি সম্পর্কে আপনার কী ভাবতে হবে।

এই ধরণের অনলাইন গাড়ি পদ্ধতি আপনাকে বাজেটের দুর্ভাগ্য থেকে রক্ষা করে যদি আপনার গাড়ি এবং এর ফ্রিলগুলি স্বাভাবিক বিপর্যয় বা মানবসৃষ্ট ফেকোসের কারণে ক্ষতিগ্রস্থ হয়। নির্দিষ্ট বিপর্যয়ের মধ্যে রয়েছে বিস্ফোরণ, আগুন, হারিকেন, বন্যা, বজ্রপাত, গ্রীষ্মমন্ডলীয় ঝড়, নিমজ্জন, তুষার, হারিকেন, টর্নেডোস, সহিংস বাতাস, তুষার, শিল, ভূমিকম্পের শক, জলাবদ্ধতা এবং শিলা। মানবসৃষ্ট বিপর্যয়ের অধীনে ডাকাতি, ধর্মঘট, বিদ্রোহ, চুরি, গৃহস্রোত, মারাত্মক কাজ এবং রাস্তা, রেল, জল বা বায়ু দিয়ে চলাচলের সময় ক্ষতি, মনস্তাত্ত্বিক নির্যাতনের ব্যবস্থা সুরক্ষিত।

একইভাবে, গাড়ী বীমা অ্যাক্সেস একটি ব্যক্তিগত দুর্ঘটনা coversেকে রাখে যা আপনাকে বা আপনার যাত্রীদের সুরক্ষা দেয় এমন ইভেন্টে যা আপনাকে দুর্ঘটনায় ক্ষতিগ্রস্থ করে। তেমনিভাবে, বীমা বাহ্যিক বীমা সরবরাহ করে যা গাড়িকে প্রসারিত করে, কোনও খারাপ আচরণের কারণে কোনও বৈধ দায়বদ্ধতার আশ্বাস দেয় যা স্থায়ী অক্ষমতা, মৃত্যু বা সম্পত্তি ক্ষতি হতে পারে।

আপনার গাড়িটি 7 বছরেরও বেশি অভিজ্ঞ হওয়ার অফ অফ সুযোগে আপনার এই কৌশলটি বেছে নেওয়া উচিত। আপনি যখন কেস করেন, আপনার বীমা সংস্থাটি ফলস্বরূপ হ্রাস করে এবং তারপরে ঠিক করা ব্যয়ের বাকী অর্থের জন্য অর্থ প্রদান করে। আপনার গাড়ির বয়স বাড়ার সাথে সাথে হ্রাসের ডিগ্রিও বাড়বে। একইভাবে, এই পদ্ধতির ধরণের জন্য গাড়ী বীমা খরচ বিন্যাসের প্যাকের চেয়ে প্রায় কম।

  • গাড়ির বীমা কভারের মাধ্যমে অন্তর্ভুক্তি
  • গাড়ি বীমা নীতি এবং গুরুত্বপূর্ণ কভারের প্রকার
  • গাড়ির বীমা অ্যাক্সেস করা হচ্ছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *