Car Insurance

ভারতে গাড়ি বীমা নীতিমালা যেভাবে দীর্ঘকাল প্রয়োজন ছিল তা সত্ত্বেও, ভারতে ব্যবহৃত ৩৩% এর বেশি গাড়ি বীমা সংস্থাগুলির একটি পরীক্ষা অনুসারে তৃতীয় গেট-টু-বীমা বাধ্যতামূলকভাবে আবশ্যক নয়। তবুও ভয়াবহ, অনেকগুলি গাড়ি প্রশাসনিক মানদণ্ডের জন্য প্রশাসনিক বীমা কাগজপত্র বা পুরানো বীমা কাগজপত্র বহন করতে দেখা গেছে। এইভাবে, বহিরাগত দায়বদ্ধতার অনেক শংসাপত্রিত অনুসন্ধানগুলি সন্তোষজনক ক্ষেত্রে খুঁজে পায় না, কারণ ভারতে 30% থেকে 35% ফোর হুইলারের 35% এবং বাইকের 70% এর বেশি মোটর বীমা নীতিমালা নেই, বিশেষত ছোট্ট শহরাঞ্চলে এবং শহর। অতিরিক্ত হিসাবে, যেহেতু বাহ্যিক দায় মোটর বীমা নীতিগুলি তীব্রভাবে প্রচার করা হয়নি, বিশেষজ্ঞরা এখনও এটি বিক্রি বা পুনরুদ্ধার করতে উদ্বুদ্ধ হন না! বাহ্যিক দায় গাড়ি বীমা ভারতে বাধ্যতামূলক হওয়া সত্ত্বেও, বেশিরভাগ গাড়ি মালিকরা অস্বাভাবিক ক্ষতির হাত থেকে রক্ষা পেতে ভারতীয় রাস্তায় ব্যাপকভাবে স্থায়ীভাবে বসতি স্থাপন করে।

আপনি হয় আপনার বর্তমান গাড়ি বীমা সরবরাহকারী সাথে এগিয়ে যেতে পারেন বা অন্য বীমা সংস্থায় স্যুইচ করতে পারেন। আপনি যা-ই করুন না কেন, সেই গাড়ি বীমা অবশ্যই ভারতে কোনও প্রয়োজনীয় সিদ্ধান্ত নয়।

অন্য কারও সাহায্য ছাড়াই এটি করুন

গাড়ী বীমা অতিরিক্ত জটিল নয়। সত্যই বলা যায়, নতুন যুগের গ্যারান্টাররা গাড়ি মালিকদের পক্ষে কার্যকরভাবে গাড়ি বীমা কেনা এবং পুনরুদ্ধার করা সহজ করার লক্ষ্যে তাদের অবদানকে সহজতর করেছে।

একটি নিয়ম হিসাবে গাড়ী ক্রেতারা শোরুম বা বিক্রেতার কাছ থেকে তারা গাড়িটি যেখান থেকে অর্জন করেছেন তার দ্বারা প্রস্তাবিত গাড়ী বীমা পদ্ধতির কাছে যান। এটি সত্ত্বেও, আপনার কোনও ব্যাক আপ পরিকল্পনা বাছাই এবং তাদের সাইট থেকে এটি কেনা বা পুনরায় বন্ধের মধ্যে বিকল্প রয়েছে, গাড়িটি না রেখেই নিরাপদে। আপনি আপনার প্রয়োজনীয়তাগুলি ভঙ্গ করতে, আপনার ডিগ্রি বিস্তৃতকরণ পরীক্ষা করতে এবং শিক্ষিত বিকল্পে স্থিতি লাভের জন্য আরও ভাল অবস্থানে আছেন।

আপনার বীমা প্রদানকারী জরিপ করুন

আপনি যখন নিজের অন্তর্ভুক্তির বিষয়ে স্থির হন, আপনি আপনার বর্তমান সুরক্ষা নেট সরবরাহকারীর দ্বারা প্রদত্ত প্রশাসনের নিরীক্ষণ করতে পারেন এবং আপনার কোনও অনুরূপ বীমা সংস্থার সাথে এগিয়ে যাওয়ার প্রয়োজন কিনা তা একটি বন্ধ সুযোগ চয়ন করতে পারেন। একইভাবে আপনি এমন কোনও বীমা সংস্থার প্রতিও বিশেষ মন দিতে পারেন যা আপনার বর্তমান বীমা সরবরাহকারীর চেয়ে কম ব্যয়ে আদর্শ অন্তর্ভুক্তি দেয়।

একটি কম্পিউটারাইজড প্রথম বীমা সংস্থা বেছে নেওয়ার বিষয়ে বিবেচনা করুন কারণ তারা লাভজনক ক্রয় উদ্যোগ, একটি নিম্ন মূল্যায়ন ব্যবস্থা এবং একটি ইস্যু মুক্ত দাবি প্রক্রিয়া সরবরাহ করে। যেহেতু তারা একটি অনলাইন সুরক্ষা সুরক্ষা সরবরাহকারী, তারা অপারেটিং ব্যয়গুলিতে কম ব্যয় করে এবং বিজ্ঞাপনকে জড়িত না করে দাবিদারদের তুলনায় কম দামে কৌশল বিক্রয় করতে পারে। আপনি এই জাতীয় অনলাইন গ্যারান্টি সহ কয়েক মিনিটের মধ্যে আপনার সিস্টেমটি পুনরুদ্ধার করতে পারেন। তা যেমন হয়, তা নিশ্চিত করুন যে বীমা সংস্থাটি বীমা রেগুলেটরি অ্যান্ড ডেভলপমেন্ট অথরিটি (আইআরডিএআই) দ্বারা নিশ্চিত হয়েছে।

আপনার কভারেজ জরিপ করুন

একবছর আগে আপনি যে একই বীমা অন্তর্ভুক্ত করেছিলেন তাতে আপনার এগিয়ে যাওয়ার দরকার নেই। আপনি আপনার বর্তমান প্রয়োজনের উপর নির্ভর করে অন্তর্ভুক্তি বাড়াতে বা হ্রাস করতে পারেন।

আপনার বিস্তৃত ব্যবস্থা পাওয়ার সময় আপনি অ্যাড-অন স্প্রে সম্পর্কে অবগত নন এমন ইভেন্টে, আপনি যথাযথ রাইডারের জন্য গিয়ে নিজের অন্তর্ভুক্তিকে আপগ্রেড করতে পারেন, উদাহরণস্বরূপ, গাড়ি বীমা পুনর্বহালের সময় শূন্যের অবমূল্যায়ন। এটি আপনার গাড়ী বীমা প্রিমিয়ামটি সামান্য বাড়িয়ে তুলবে, তবুও কেস নিষ্পত্তির সময় উপকারী হবে।

এনসিবি মনে রাখবেন

গাড়ী বীমা সংস্থাগুলি কোনও পলিসিহোল্ডারদের নো দাবি দাবি বোনাস (এনসিবি) অফার করে যা কোনও ব্যবস্থাপনার সময় কেস উত্থাপন করে না। এনসিবি একটি স্থিতিশীল সুবিধা; এটি অর্ধেক পর্যন্ত যেতে পারে, আপনি পাঁচটি ক্রমবর্ধমান বছরের জন্য কেস নেননি।

সেক্ষেত্রে আপনি যখন কোনও মামলা করবেন, এনসিবি শূন্যে ফিরে যাবে এবং কোনও প্রস্তুতি ছাড়াই সমাবেশ শুরু হবে। আপনার বীমা সরবরাহকারী আপনার গাড়ী বীমা বিডিতে এনসিবি ধারা অন্তর্ভুক্ত করেছে কিনা তা পরীক্ষা করে দেখুন। মনে রাখবেন যে আপনি নিজের বীমা প্রতিষ্ঠানের স্যুইচ করেছেন কিনা তা বিবেচনা না করেই এনসিবি অনবদ্য রয়ে গেছে।

মেয়াদ শেষ হওয়ার আগে রিসেট করুন

ওয়ার্কিং গাড়ি বীমা কৌশল ব্যতীত গাড়ি চালানো মোটরযান আইন, 1988 অনুযায়ী একটি অপরাধ। মেয়াদোত্তীর্ণ হওয়ার আগে আপনি গাড়ি বীমা রিচার্জ করতে অবহেলা করার ক্ষেত্রে, বীমা সংস্থাটি আপনার বীমা পুনরুদ্ধারের আগে আপনার গাড়িটি পরীক্ষা করা উচিত। এটি একটি বর্ধিত প্রিমিয়াম আনতে পারে। অতিরিক্তভাবে, মেয়াদোত্তীর্ণ উপলক্ষে যে আপনি আপনার সিস্টেমের মেয়াদ শেষ হওয়ার 90 দিনের পরে পুনরায় স্থাপন করবেন না, আপনি পুনরায় সেট করার সাথে সাথে আপনি আপনার এমএসড এনসিবি পাস করবেন।

ডান আইডিভি চয়ন করুন

সুরক্ষিত ঘোষিত মান বা আইডিভি হিসাবে এটি সরাসরি আপনার বীমা প্রিমিয়ামকে প্রভাবিত করে। এটি আপনার গাড়ির দামের বর্তমান বাজার অনুমান। গাড়ির পুনরায় বিক্রয় সম্মানের জন্য এটি ভুল হয় না।

কোনও দুর্ভাগ্যজনক ঘটনা ঘটতে পারে তবে উদাহরণস্বরূপ হতাশ ক্ষতি বা গাড়ি ডাকাতি হলে আইডিভি হ’ল সর্বাধিক পরিমাণ আপনি আপনার বীমা সংস্থা থেকে পাবেন organization বিশেষাধিকার আইডিভি নির্বাচন করা গুরুত্বপূর্ণ, কারণ উচ্চ আইডিভিতে যাওয়া আপনার প্রিমিয়াম তৈরি করবে, যখন কম আইডিভি সেট করা আপনাকে কম ক্ষতি করতে পারে যদি সমস্ত দুর্ভাগ্য সেখানে ঘটতে পারে।

ছাড় পান

আপনি কি বুঝতে পেরেছিলেন যে আপনি যদি গাড়ীতে কোনও চুরি হওয়া গ্যাজেট প্রবর্তন করেন তবে আপনি গাড়ী বীমা প্রিমিয়ামের একটি মার্কডাউন পেতে পারেন? বীমা সংস্থাগুলি এ জাতীয় মার্কডাউন দেয়, যার মধ্যে কাউন্টার ডাকাতি গ্যাজেটটি ভারতের অটোমোটিভ রিসার্চ অ্যাসোসিয়েশনের মাধ্যমে নিশ্চিত করা হয়। এটি আপনার বীমা সংস্থা হিসাবে আপনার জন্য একটি বিজয়ী পরিস্থিতি, কারণ এটি গাড়ি ডাকাতির প্রতিকূলতাকে সীমাবদ্ধ করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *