বীমা সাধারণ বিপর্যয়, ডাকাতি বা দুর্ঘটনা থেকে যে কোনও দুর্ভাগ্যের বিরুদ্ধে ব্যবসায়কে সহায়তা করে। সংগঠনগুলির কাছে বোর্ডের দ্বারা হুমকির জন্য এটি একটি প্রয়োজনীয় হটস্পট হিসাবে বলা হয়।

মূলত, দুটি চুক্তি একটি চুক্তিতে যাচ্ছে into বিশেষজ্ঞ কো-অপটি ব্যাক আপ পরিকল্পনা, বীমা সংস্থা, গ্যারান্টর বা বীমা পরিবহনকারী হিসাবে পরিচিত এবং যে ব্যক্তি প্রশাসনের সুবিধা নিচ্ছেন সে একজন সুরক্ষিত বা পলিসিধারক হিসাবে পরিচিত।

এখন আপনি কীভাবে বীমা সম্পর্কিত অর্থ কাজ করে তা খুঁজে পাবেন।

এই লাইনের পাশাপাশি, উভয় উপাসনালয় দ্বারা সুবিধার অনুমানের উপর নির্ভরতা সংগ্রহ করেছে। এই পরিমাণ সর্বাধিক যে কোনও দুর্ভাগ্যজনক ঘটনার ক্ষেত্রে গ্যারান্টার প্রকাশিত হবে। বিপরীত দিকে, প্রিমিয়াম হিসাবে পরিচিত স্ট্যান্ডার্ড অন্তর্বর্তীকালীন সুরক্ষার জন্য সুরক্ষা নেট সরবরাহকারী দ্বারা একটি পরিমাণ নেওয়া হয়।

সংস্থাটি যদি কোনও দুর্ভাগ্য দূর করে, তবে ব্যাকআপ পরিকল্পনার জন্য মামলাটি নিরাপদে জমা দেওয়া হবে। এতক্ষণে, সুরক্ষা নেট সরবরাহকারীটি ঘাটতি চুক্তিতে নিশ্চিত হওয়া অঞ্চলগুলি পূরণ করে কিনা তা যাচাই করবে। উপস্থাপিত কেস চুক্তির সাথে মিলিত হয় সে উপলক্ষে তারা সম্মত হিসাবে প্রদান করবে।

বীমা কি?

এটি “একটি সামাজিক গ্যারান্টিটির দিকে নির্দেশ করে যেখানে একটি বীমা সংস্থা বিপুল সংখ্যক হুমকি এবং দুর্বলতার জন্য তহবিলের পারিশ্রমিক দেয়”। এর মধ্যে কাঁচামাল, প্রাঙ্গণ, উদ্ভিদ এবং হার্ডওয়্যার এবং প্রিমিয়াম নামক পূর্বনির্ধারিত পরিমাণের কিস্তির শেষ ফলাফল হিসাবে রোগ বা মৃত্যুর হুমকি অন্তর্ভুক্ত থাকতে পারে।

বীমা “অর্থ সম্পর্কিত দুর্ভাগ্য থেকে সুরক্ষা” বোঝায়। এটি দুটি জমায়েত নিয়ে গঠিত i, e। ব্যাক আপ পরিকল্পনা এবং গ্যারান্টি। পরিকল্পনার সম্পূর্ণ বা অসম্পূর্ণ আর্থিক পেমেন্ট দুর্ভাগ্য বা দুর্ভাগ্যের জন্য ব্যাক আপ করে, পূর্বনির্ধারিত সময়ের মধ্যে নির্দেশিত পরিণতি দ্বারা সুরক্ষিত বা ক্ষতিগ্রস্থ হয়। কর্তৃপক্ষকে বিপন্ন করার জন্য বীমা করা জরুরি।

এটি যেমন হউক না কেন, এটি যথেষ্ট দুর্ভাগ্য থেকে রক্ষা করে এবং ব্যবসায়ের ধারাবাহিকতা, সামগ্রিক শিল্পের টুকরো বা গ্রাহককে গ্যারান্টি দিতে পারে না।

  1. বিশ্বাসযোগ্যতা বাড়ায়: বীমা সহ সুরক্ষিত ব্যবসা আইনীকরণকে প্রভাবিত করে। আপনার গ্রাহকগণ এবং গ্রাহকরা মনে করবেন যে ব্যবসাটি যাচাই করা হয়েছে। পরবর্তীকালে, যদি কোনও তাত্পর্য দেখা দেয়, বেতন তাদের সহায়তা হবে।
  2. একটি চুক্তি অনুরোধ করতে পারে: যোগ্যতার মানদণ্ড থাকতে পারে। একটি যাচাইকৃত ব্যবসা থাকা প্রতিটি কল্পনাযোগ্য চুক্তির জন্য আপনাকে যোগ্য করে তুলতে পারে।
  3. ঝুঁকি কভার: আপনার ব্যবসায়ের কাঠামোর সুযোগটি কাটাতে বীমা একটি একা পরিকল্পনা করে। ভবিষ্যতের ভবিষ্যত অনিশ্চিত, কেন এটি অ্যাক্সেসযোগ্য সম্পদগুলি সহ নিশ্চিত করবেন না।
  4. কর্মীদের নিরাপত্তা: কর্মীরা যে কোনও সংস্থার ভিত্তি। এটা গুরুত্বপূর্ণ যে উদ্যোক্তা যে কোনও পরিস্থিতিতে তার উত্সাহ নিশ্চিত করে। এই মুহুর্তে যখন কোনও ব্যবসায়ের সুরক্ষা থাকে, তখন শ্রমিকদের সুরক্ষার বোধ থাকবে যা লাভজনকতাকে ইতিবাচকভাবে প্রভাবিত করে।
  5. আইন অনুসারে বাধ্যতামূলক: আইন অনুসারে, যে ব্যবসায়ের প্রতিনিধি রয়েছে তাদের অবশ্যই বীমা দিয়ে যাচাই করতে হবে। এই বীমা শ্রমিকদের পারিশ্রমিক, অক্ষমতা এবং বেতন এবং আরও অনেক কিছু coversেকে রাখে। আইনের মুখোমুখি হওয়া যে কোনও ব্যবসাকে অবহেলা করা প্রশাসনকে জরিমানা করতে পারে যার জন্য বিমার চেয়ে বেশি দাম পড়তে পারে।
  6. আইনসম্মত মামলা: এমন পরিস্থিতি তৈরি হতে পারে যেখানে ব্যবসায়ের বিরুদ্ধে মামলা করা যেতে পারে। এটির জন্য কেবল একটি তাত্পর্য প্রয়োজন এবং ক্রিয়াকলাপ বন্ধ হয়ে যায়। জুয়া না হয়ে ব্যবসায়ের বৈধ ক্ষেত্রে রূপান্তর করা প্রতিটি ক্ষেত্রেই ভাল।
  7. সত্যিকারের প্রয়োজনে বীমা কোনও ব্যবসায়ের অভিভাবক রাষ্ট্রদূত হতে পারে। এর বিভিন্ন সুবিধা রয়েছে যা বীমা চুক্তিতে যাওয়ার মাধ্যমে অনিবার্যভাবে উপকৃত হতে পারে।

বীমা সুবিধা {Benefits of Insurance}

  • বীমা ক্ষেত্রে একটি কর ছাড় আছে যা সরকারের দায়বদ্ধতা ভাল করে লাভজনক করা যায়।
  • এই মুহুর্তে যখন কোনও সংস্থা বীমা সহ সুরক্ষিত হয়, তখন এটি বাধ্যতামূলক বৈধ প্রতিশ্রুতি পূরণ করে। এটি ইতিবাচকভাবে সংস্থার তহবিল সম্পত্তিকে প্রভাবিত করে।
  • বীমা সামাজিক ষড়যন্ত্রকে রক্ষা করে। যদি ঘটনাটি পেশাগত দুর্বলতায় প্রভাবিত হয়, তখন এটি ওজন পুনরুত্পাদন করে।
  • এটি অর্থনীতিতে আগ্রহের প্রসারে সহায়তা করে। বীমা সংস্থাগুলি আরও উদ্যোগের জন্য বীমা প্রিমিয়ামগুলি ব্যবহার করে।
  • এটি কোনও ডিফেন্ডার হিসাবে যায় যখন কোনও ব্যবসায় দুর্বলতার মুখোমুখি হয়। চুক্তিতে চিত্রিত ও সংক্ষিপ্তসার হিসাবে ব্যাক আপ পরিকল্পনাটি সমস্ত দুর্ভাগ্যের জন্য অর্থ প্রদান করে।
  • বীমা আয় দুর্বলতার তদারকি করে। এর অর্থ এই যে দুর্ভাগ্যক্রমে ব্যয়টি মৌলিকভাবে হ্রাস পেয়েছে কারণ ব্যাক আপ পরিকল্পনাটি ব্যবসায়ের জন্য অর্থ প্রদান করে।
  • সুরক্ষিত সুযোগের মাধ্যমে কিস্তি করা হবে এমন বিশেষজ্ঞের শর্তাদির সাথে একমত হয়ে বীমা aণ ঝুঁকি হ্রাস করে।
  • আপনি যাচাই করতে চান এমন বীমাগুলির বিভিন্ন অংশগুলি বোঝার জন্য এটি প্রাথমিক। বীমা বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার সময় স্বতন্ত্র গবেষণা প্রয়োজন। বিশ্রাম, কোনও বীমা বিশেষজ্ঞ আপনাকে রীতিনীতি এবং বিভিন্ন পরিকল্পনায় সহায়তা করতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *