মোটরযান আইন অনুযায়ী ভারতে তৃতীয় পক্ষের বীমা প্রয়োজন। গ্রাহক দ্বারা প্রাপ্ত দুটি মূলত বীমা ব্যবস্থাগুলি রয়েছে এবং নীচে চিহ্নিত করা যায়: – গাড়ী বীমা আপনার এবং একটি ব্যাক আপ পরিকল্পনার মধ্যে একটি চুক্তি। এই বোঝার অধীনে, সুরক্ষা নেট সরবরাহকারী অফারটিতে যোগ দেওয়ার প্রস্তাব দেয় যে কোনও ক্ষতি আপনার গাড়ীতে ঝাঁপিয়ে পড়ে। এই ধরনের ক্ষতি কোনও দুর্ঘটনা বা একটি চরিত্রগত বিপর্যয়ের কারণে হতে পারে।

অনেক দূরে পৌঁছানোর পরিকল্পনা

এই ধরণের গাড়ি বীমা আপনাকে এবং আপনার যানবাহনটি coverাকতে অফার করে। এতে আপনার যানবাহনের যে কোনও ক্ষতি এবং কৌশল অনুসারে, মানব বিপর্যয় বা নিয়মিত বিপর্যয়ের কারণে গাড়ি বা অলঙ্কার নিয়ে আসা কোনও দুর্ভাগ্য অন্তর্ভুক্ত রয়েছে। আরও কী, এই জাতীয় পরিকল্পনা বহিরাগতদের বৈধ দায়বদ্ধতার অন্তর্ভুক্ত। অবশেষে, এটি ড্রাইভারের জন্য পৃথকভাবে ক্র্যাশটি কভার করে।

তৃতীয় পক্ষের গাড়ি বীমা

গাড়ি চালানোর সময় দুর্ঘটনার ঝুঁকি থাকে। এটি উল্লেখযোগ্য ক্ষতির ইঙ্গিত দিতে পারে বা কিছু ক্ষেত্রে ক্ষণস্থায়ী হয়ে যায়, তৃতীয় পক্ষের সম্পত্তির ক্ষতি হওয়ার সম্ভাবনাও রয়েছে।

এই বাধ্যবাধকতার প্রতিটি তৃতীয় পক্ষের গাড়ি বীমা কৌশলের সাথে কার্যকরভাবে সুরক্ষিত করা যায়।

তৃতীয় পক্ষের বীমা কি?

এটি কোনও আইনি ঝুঁকি, অনিচ্ছাকৃত দায়বদ্ধতা বা সম্পত্তির ক্ষতির বিরুদ্ধে আপনাকে নিশ্চিত করে যদি কোনও অভিযোগের ঘটনা ঘটে। তৃতীয় পক্ষের দুর্ঘটনায় ক্ষতিগ্রস্ত হয় বা ধুলা কামড়ায় এমন পরিস্থিতিতে অতিরিক্তভাবে এই পদ্ধতির পুনরুদ্ধারযোগ্য ব্যয়গুলিও অন্তর্ভুক্ত করা হয়।

তৃতীয় পক্ষের গাড়ি বীমা কীভাবে কাজ করে?

ব্যাট থেকে সরাসরি, আপনার কোনও ক্ষতি সম্পর্কে বীমা সংস্থাকে বলা উচিত। ক্লায়েন্ট কেয়ার নাম্বারে কল করে এটি শেষ করা যেতে পারে। অনেক ক্ষেত্রে, বীমা সংস্থা নিকটতম কারপোর্টে যানবাহন পরিবহণে বিশেষীকরণ করে। কেসটি প্রস্তুত করার সময় আপনার সাথে সম্পর্কিত প্রতিবেদনটি উপস্থাপন করা উচিত:

  • সঠিকভাবে চিহ্নিত কেস স্ট্রাকচার
  • সদৃশ ড্রাইভিং পারমিট
  • প্রথম তথ্য প্রতিবেদন (এফআইআর) সদৃশ
  • সদৃশ তালিকাভুক্ত টেস্টামেন্ট (আরসি)
  • সংগ্রহ সংগ্রহ

অনেক গাড়ি মালিককে জানতে হবে, “মোটর গাড়ি আইন, ১৯৮৮ অনুসারে হোক”, মোটরযান আইন, ১৯৮৮ অনুসারে, যে কেউ যানবাহন কিনে বা পরিচালনা করে সে যে কোনও বীমা অন্তর্ভুক্ত করে। এছাড়াও, এই জাতীয় অন্তর্ভুক্তগুলি প্রায়শই একটি বিভাগের ভিতরে ঘটে occur প্রয়োজনীয় ইঞ্জিন বীমা কৌশল।

আপনার জন্য সঠিক গাড়ী বীমা নীতি সন্ধান করুন

আপনার বীমা প্রয়োজনের উপর নির্ভর করে, আপনি যে ব্যবস্থা নিতে চান তা ভেবে দেখুন বা অন্যদিকে, আপনি যে কোনও বীমা সংস্থায় ক্লায়েন্ট কেয়ার অফিসারদের সাথে যোগ দিতে পারেন এবং তারা আপনাকে সেরা গাড়ি বীমা পরিকল্পনা খুঁজে পেতে সহায়তা করবে সক্ষম করবে যদি এটি খুব বেশি সমস্যা না হয় তবে গাড়ীর বীমা পুনরুদ্ধার করুন যাতে অন্তর্ভুক্তি নিশ্চিত হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *