life insurance

লাইফ ইন্স্যুরেন্স হ’ল আপনার পরিবারের জন্য একটি কিস্তি যদি আপনার পাসের কোনও ঘটনা যদি কৌশল সময়কালে উত্থাপিত হয় বা ব্যবস্থাপনার সময় শেষ করার জন্য আপনার দ্বারা তৈরি একটি কিস্তি ঘটে। এই কিস্তির উপ-উত্পাদক হিসাবে, আপনি জীবন বীমা সংস্থাকে একযোগে স্থির কিস্তি দিন।

জীবন বীমা পন্থা একটি বীমা সংস্থা এবং পলিসিধারীর মধ্যে একটি বোঝাপড়া, বাজেট অন্তর্ভুক্তি সরবরাহ করে যার অধীনে ব্যাক আপ পরিকল্পনা গ্রহীতাকে জীবনের সময়কালে সুরক্ষিত ব্যক্তিগত মৃত্যুর ভয়াবহ সম্ভাবনায় নির্দিষ্ট করে দেয়। বীমা পরিকল্পনা বিনিময়ে, পলিসিধারক সর্বদা বা একাকী প্রিমিয়াম হিসাবে নগদ পূর্বনির্ধারিত পরিমাপ প্রদান করতে সম্মত হন। যখনই সিস্টেম দ্বারা সুরক্ষিত হবে, অন্তর্ভুক্তিও একটি প্রাথমিক রোগ হিসাবে বিবেচিত হবে।

একটি জীবন বীমা পরিকল্পনা মূলত কোনও ব্যক্তি (পলিসিধারক) এবং একটি বীমা সংস্থা (গ্যারান্টর) এর মধ্যে একটি চুক্তি। চুক্তির অধীনে, পলিসিধারক বীমা সংস্থাটিকে প্রিমিয়াম হিসাবে একটি নির্দিষ্ট মোট নগদ প্রদান করে। ফলস্বরূপ, সুরক্ষা নেট সরবরাহকারী প্রতিটি অর্থ ব্যয়কে বন্ধ সুযোগে ছড়িয়ে দিতে সহায়তা করার জন্য নগদ (সম্পূর্ণ গ্যারান্টি) প্রদানের প্রতিশ্রুতি দেয় যে পলিসিধারক (গ্যারান্টিযুক্ত জীবন) একটি বিপর্যয়মূলক সুযোগের মুখোমুখি হয় ( এই জাতীয় সুযোগের অংশটি দৃষ্টিভঙ্গিতে অ্যাক্সেসযোগ্য) ভাল রিপোর্ট করুন)

সোজা কথায়, জীবন বীমা আপনি গ্যারান্টি দিতে পারেন এমন এক প্রাথমিক উপায় যা আপনার পকেট এবং অর্থ-সম্পর্কিত পরিকল্পনা অপ্রত্যাশিতভাবে হাসপাতালে ভর্তি হওয়া, অক্ষমতা বা পাসের মতো অপ্রত্যাশিত সম্ভাবনা দ্বারা প্রভাবিত হয় না।

যদি কোনও ধ্বংসের ঘটনা ঘটে থাকে, বীমা সংস্থা কর্তৃক প্রদত্ত বীমা নগদ (বা মৃত্যুর বেনিফিট) আপনার পরিবারকে তাদের জীবনযাত্রা বজায় রাখতে এবং অন্য ব্যক্তির উপর নির্ভর না করে তাদের উদ্দেশ্যগুলি সন্ধান করতে সক্ষম করবে।

পাসিং বেনিফিটটি জীবন বীমাগুলির একটি প্রয়োজনীয় উপাদান, এই সত্ত্বেও, আপনি অনেকগুলি বিভিন্ন সুবিধা অন্তর্ভুক্ত করতে পারেন, উদাহরণস্বরূপ, সদাচরণ ছড়িয়ে দেওয়া এবং অক্ষমতা ছড়িয়ে দেওয়া।

আপনার জীবন বীমা কেনা উচিত?

আপনি যুব বিশেষজ্ঞ, সম্প্রতি বিবাহিত, অল্প বয়স্ক বাবা বা অবসর গ্রহণের কাছাকাছি হোক না কেন, আপনার পরিবারের সুখ এবং সুরক্ষা একটি ধ্রুবক শীর্ষ প্রয়োজন। আপনি আপনার পরিবারকে উপযুক্ত জীবনযাত্রার সাথে উপস্থাপিত করে অর্থ-সম্পর্কিত প্রয়োজনের সাথে চিকিত্সা করেন।

যে কোনও দুঃখের মুহুর্তে, পরিবারটি আপনার পরিবারের স্বপ্নগুলি বহন করা উচিত এবং বহন করা উচিত নয়। লাইফ ইন্স্যুরেন্স গ্যারান্টি দিতে পারে যে আপনার ওয়ার্ডগুলি নিজের যত্ন নিতে পারে এবং আপনি যেখানেই থাকুক না কেন তাদের উদ্দেশ্যগুলি পূরণ করতে পারে।

আপনি যখন কোনও মেয়াদী বীমা পরিকল্পনা কিনেন, আপনি নগদ এক বৃহত পরিমাপ (জীবন বীমা ছড়িয়ে / পুরো গ্যারান্টি) নেন, যা আপনার পরিবার ব্যবস্থাপনার সময়কালে আপনার পাসের পরে পাবে। আপনার মৃত্যুর পরে, জীবন বিস্তারের পরিমাণ আপনার পরিবারকে বেতন অপ্রত্যাশিত ক্ষতির সাথে খাপ খাইয়ে নিতে এবং তাদের বর্তমান জীবনযাত্রাকে বজায় রাখতে সহায়তা করবে।

আপনি একটি অনলাইন লাইফ ইন্স্যুরেন্স অ্যাডিং মেশিন ব্যবহার করতে পারেন যা সিস্টেমের অধীনে অ্যাক্সেসযোগ্য এবং আরও ভাল পরিমাণ অর্থ প্রদানের জন্য উপলব্ধ সবচেয়ে আশ্চর্যজনকভাবে ছড়িয়ে পড়া জীবনের একটি গেজ পেতে। এই লাইন বরাবর, আপনি আপনার পরিবারের জন্য সবচেয়ে আদর্শ আর্থিক বীমা আছে তা নিশ্চিত করতে পারেন।

তদুপরি, জীবন বীমা আপনাকে উল্লেখযোগ্যভাবে কর ছাড়ের সক্ষম করে এবং উল্লেখযোগ্য অসুস্থতা বেনিফিট রাইডার কিনে (অতিরিক্ত মূল্যে অ্যাক্সেসযোগ্য) আপনাকে প্রকৃত চিকিত্সা সমস্যার বিরুদ্ধে নিশ্চিত করবে, উদাহরণস্বরূপ, হার্টের অবস্থা, রোগ, সেরিব্রাম টিউমার ইত্যাদি।

একটি জীবন বীমা পদ্ধতির অর্থ বাজেটের ফাঁদে পরিণত হয় যদি মানুষের জীবনের সাথে সম্পর্কিত অপ্রাসঙ্গিকতার কোনও ঘটনা ঘটে থাকে, উদাহরণস্বরূপ, প্রতিবন্ধীতা, দুর্ঘটনা, পাস হওয়া ইত্যাদি। যদি কোনও আবেগজনিত আঘাত ব্যতীত কোনও পরিবারের অপরিহার্য সরবরাহকারীর অপ্রত্যাশিত ঘটনাটি ঘটে থাকে তবে তার ক্ষতি হারার কারণে তার পরিবার তার বাজেটাল ম্যাশের ঝুঁকিতে পড়বে। সুতরাং বাজেটের সংকটের কারণে কারও পরিবারকে বন্ধ করার প্রয়োজন নেই তা নিশ্চিত করার জন্য, একটি সঠিক জীবন অন্তর্ভুক্তির পরিকল্পনাটি কিনে নেওয়া উচিত। এটি তার পরিবারকে অভিজাতদের সাথে চরম সুযোগের মধ্য দিয়ে ক্রুজ করতে সহায়তা করবে।

জীবন বীমা কে কিনতে পারে?

18 বছরের থেকে 65 বছরের মধ্যে যে কেউ ভারতে জীবন বীমা কিনতে পারেন। উভয় পুরুষ এবং মহিলা কৌশল ক্রেতারা অভিন্ন প্রিমিয়াম হারের প্রশংসা করলেও মহিলা ক্রেতাদের একটি অতিরিক্ত ভারসাম্যযুক্ত এবং প্রিমিয়াম গতিতে উচ্চতর প্রাণঘাতী বৃদ্ধির যত্ন রয়েছে।

ম্যাক্স লাইফের ইন্ডিয়া প্রোটেকশন কোটিরিয়েন্ট রিপোর্ট অনুসারে, শহরাঞ্চলে বসবাসরত প্রায় 65 65% ভারতীয় জীবন বীমা দাবি করে claim

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *