যানবাহন এবং সুরক্ষা হাইলাইটের কারণে দু’চাকার গাড়িচালকরা চালকদের জন্য পরিবহণের পছন্দসই পদ্ধতিতে পরিণত হয়েছে। তা যেমন হয় তা হউক, আমাদের অবশ্যই সামগ্রিকভাবে চালক হতে হবে এবং আইনটি মানতে হবে। ইন্ডিয়ান মোটরস অ্যাক্ট 1988 এবং প্রয়াত অনুমোদিত মোটর যানবাহন সংশোধন আইন 2019 অনুসারে, সমস্ত চালকরা তাদের দ্বি-চাকার, বোমা ফাটানোর সুরক্ষা পান, যার উপর তাদের 2000,000 টাকা নেওয়া হয়। 3 মাস পর্যন্ত জরিমানা এবং এর পরিণতি বহন করবে। , জরিমানা 4,000 টাকা পর্যন্ত যায় বা সম্ভবত 3 মাস পর্যন্ত হেফাজতে রাখা যেতে পারে।

দ্বি-চাকার বিমা তিনটি বিভাগে আসে।

বহিরাগত নীতি: এটি বাহ্যিক সম্পত্তির কারণে ক্ষতির বাইরেও যে কোনও বাহ্যিক ক্ষয়ক্ষতি বা উত্তরণ থেকে উদ্ভূত বাধ্যবাধকতার দ্বারা গ্যারান্টিযুক্ত। এ ছাড়া 15 লক্ষ টাকার পুরো গ্যারান্টি দেওয়ার জন্য মালিকানাধীন চালকের জন্য বিভিন্ন দুর্ঘটনা ছড়িয়ে যেতে পারে।

টু হুইলার বীমা অ্যাক্সেস: এই সিস্টেমটি আপনার গাড়িটিকে হারিকেন, অগ্নিকাণ্ড, ভূমিকম্প, দাঙ্গা, ধর্মঘট এবং ক্ষয়ক্ষতি সহ মানবসৃষ্ট অনুষ্ঠানগুলি সহ মানবাধিকার ক্ষতি থেকে রক্ষা করার প্রস্তাব করে। এটি সত্ত্বেও, এতে কোনও বাহ্যিক দায় অন্তর্ভুক্ত রয়েছে, যা প্রকৃত সম্পত্তির ক্ষতি হ্রাস করে। এগুলি ছাড়াও, আপনি একইভাবে একটি বাড়ির দুর্ঘটনায় জড়িয়ে পড়তে পারেন, যা মোট 15 লক্ষ টাকার জন্য সংরক্ষিত।

স্বতন্ত্র নিজস্ব ক্ষতি বীমা পলিসি: আপনার যানবাহন রক্ষার জন্য আপনি কিনতে পারেন এমন অন্য ধরণের বীমা কৌশল হ’ল স্থায়ীভাবে ক্ষতি ক্ষতি বীমা ব্যবস্থা। এই ব্যবস্থা আপনার গাড়িটিকে চুরি, আগুন, বন্যা, কাঁপুনি ইত্যাদির বিরুদ্ধে আশ্বাস দেবে এবং সম্পূর্ণ বীমা পদ্ধতির অধীনে অ্যাক্সেসযোগ্য ক্ষতির মতো।

উপকারী সমস্ত কিছুই একটি প্রসপেক্টোর সাথে ঘটে, সুতরাং আপনার বাধ্যতামূলক তৃতীয় সমাবেশ বা দায়বদ্ধতার হোস্ট করা উচিত যাতে আদর্শ পন্থাটি স্প্যান বোমা ফেলার জন্য কেবলমাত্র একটি বীমা কৌশল যা আপনি এই বীমা সিস্টেমটি কেনার সামর্থ্য রাখেন না। এছাড়াও, এই সিস্টেমটি বিভিন্ন ধরণের ইঞ্জিনের যানবাহন নয়, ব্যক্তিগত যানবাহন এবং দ্বিচক্রের জন্য আলাদাভাবে প্রবর্তন করা যেতে পারে।

ব্যক্তিরা তাদের দিনের জন্য পরিকল্পনা তৈরি করে এবং তাদের দ্বি-চাকার বীমা পরিকল্পনা রিচার্জ করার ক্ষেত্রে সময়ের আগে ভাল কাজ করে, তারা একেবারে পুনর্নির্মাণে বিলম্ব করে চলেছে, যাইহোক অনলাইন দ্বি-চাকার বীমা পুনরুদ্ধারের সাথে, পুনরুদ্ধার প্রক্রিয়াটি কম দ্রুত হতে পারে।

দ্বি-চাকার বীমা কেন গুরুত্বপূর্ণ?

বাইকের বীমা দাবি করার অন্যতম আসল প্রেরণা হ’ল বাহ্যিক ঝুঁকির বিরুদ্ধে সুরক্ষার গ্যারান্টি দেওয়া। তদুপরি, ইন্ডিয়ান মোটর যানবাহন আইন অনুসারে সমস্ত সাইকেল মালিকদের সাইকেল বীমা, যে কোনও অনুষ্ঠানের বহিরাগত বীমা থাকতে হবে, যা ছাড়া কেউ বাইক চালাতে পারে না। অনিচ্ছাকৃত মামলার ক্রমবর্ধমান সংখ্যার কথা চিন্তা করে সাইকেলের বীমা চূড়ান্ত অর্থ সম্পর্কিত সুরক্ষার গ্যারান্টি হিসাবে বুনিয়াদি। জড়িত ঝুঁকি ছাড়াও, 2 চাকা বীমা সহকারে দরকারী প্রমাণিত:

নিয়মিত বিপর্যয়ের কারণে যানবাহনের ক্ষতি বা ক্ষতি যেমন উদাহরণস্বরূপ, ভূমিকম্প, বা বন্যা, আগুন, স্ব-সূচনা বা বজ্রপাত ইত্যাদি and মানবসৃষ্ট বিপর্যয়, চুরি, ছিনতাই, ধর্মঘট, দুর্ভাগ্য বা যানবাহন ক্ষয়ক্ষতির ফলে ধ্বংসাত্মক পদক্ষেপ রয়েছে। প্রোপারাইটার ড্রাইভার / রাইডার্স টু হুইলার ইন্স্যুরেন্স প্ল্যান দুই চাকার বিমা পরিকল্পনার জন্য আলাদা কন্টিনজেন্সি ছড়িয়ে পড়ার জন্য Rs। 2 প্রতিদিন এখন আপনি ওয়েবে আপনার হারিয়ে যাওয়া বাইক বীমা পুনরায় স্থাপন করতে সক্ষম হবেন।

নূন্যতম প্রিমিয়ামের গ্যারান্টি সহ ঝলমলে নীতিমালা, কোনও পরীক্ষা-নিরীক্ষা, দ্বি-চাকার বিমার উপর কোনও অতিরিক্ত চার্জ জারি করা। প্রচুর বীমা সরবরাহকারীরা বাইকের জন্য বিভিন্ন কৌশল কৌশল সরবরাহ করে, সঠিক প্রকারের সন্ধানটি বিস্ময়কর হতে পারে। যেহেতু সাইকেল বীমা একটির আর্থিক পোর্টফোলিওর একটি গুরুত্বপূর্ণ অঙ্গ, সর্বোত্তম ব্যবস্থাটির গ্যারান্টি দেওয়া অনেক গুরুত্বপূর্ণ।

ভারতের আইআরডিএ নির্ধারিত আউটসাইডার সাইকেল বীমা মূল্য রুনডাউন চলমান চড়াই অনুসারে দ্বি চাকার জন্য বাইকের বীমা দাম বৃদ্ধির জন্য বাইরের লোকের জন্য দ্বি-চাকার বাইসাইকেল বীমা ব্যয়ের জন্য আরও বেশি দিতে হবে। যদিও সুদূরপ্রসারী বীমাগুলির প্রিমিয়াম বা গতির ব্যবস্থা নির্দিষ্ট বাহ্যিক কারণগুলির উপর নির্ভরশীল, উদাহরণস্বরূপ, সাইকেলের মোটরের সীমা, বয়স, অঞ্চল, জেন্ডার এবং তার বাইরে, বাহ্যিক বীমাগুলির ব্যয় নিজেই আইআরডিএই বেছে নিয়েছে। আরও কী, এটি নিয়মিত বর্ধনে থাকবে continuously ২০১ year-২০২০ অর্থ বছরের জন্য, ভারতের আইআরডিএ তৃতীয়-সমাবেশ সাইকেল বীমা প্রিমিয়াম 4.44 থেকে 21.11% এ প্রসারিত করেছে। ২১.১১% এর মধ্যে সবচেয়ে অবাক করা ক্লাইমিং হ’ল 150 সিসি এবং 350 সিসি এর পরিসীমা মোটর সীমা সহ দু’চাকার গাড়ি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *