ভ্রমণ বীমা এমন একটি ofাল আকারে যা সুরক্ষিত যাত্রীকে ভ্রমণের সময় জোরপূর্বক দুর্ভোগের হাত থেকে রক্ষা করে। একটি ভ্রমণ বীমা ব্যবস্থা নিরাপদ ভ্রমণকারীকে কিছু সহায়তা সরবরাহ করে এবং প্রয়োজনের সময় উল্লেখযোগ্য তহবিল সহায়তা সরবরাহ করে, ভারতে বা বিদেশে ভ্রমণ করুক না কেন। বেশিরভাগ বীমা সংস্থা অনলাইনে ভ্রমণ বীমা সরবরাহ করে যা এটি ক্রমশ উন্মুক্ত এবং বিরক্তিকর করে তোলে। জীবনের দুর্বলতা দেওয়া, কারও পক্ষে একটি শান্তিপূর্ণ এবং অসম প্রান্তিকতা নিশ্চিত করা সম্ভব নয়। আসলে, এমনকি সবচেয়ে বেদনাদায়ক ব্যবস্থা করা ট্রিপগুলি ঝামেলা হতে পারে যদি কোনও আঘাতজনিত ঘটনা ঘটে। এমন কোনও দৃশ্যের কল্পনা করুন যাতে আপনি হাসপাতালে ভর্তির কারণে বিদেশে দুর্ঘটনার মুখোমুখি হন।

ট্র্যাভেল ইন্স্যুরেন্স বিভিন্ন ধরণের সংকট যেমন medicষধি ব্যয়ের (যেমন প্রত্যাবাসন এবং medicষধি প্রস্থান), বিলম্বের বিরুদ্ধে অন্তর্ভুক্তি দেয়

ভ্রমণের সময় চেক-ইন স্টাফ বা চেক-ইন জিনিসগুলির নিখুঁত ক্ষতি, মিস অ্যাসোসিয়েশন, অর্থ সম্পর্কিত সংকট সহায়তা এবং এরকম কিছু। ট্র্যাভেল ইন্স্যুরেন্স পলিসি হ’ল ডকুমেন্টেশনের একটি মৌলিক বিট যা আপনি বিদেশ ভ্রমণ করার সময় প্রয়োজনীয় এবং আপনি যে তারিখগুলি ভ্রমণ করেছেন সেগুলি coverাকতে আগেই কেনা উচিত।

ট্র্যাভেল ইন্স্যুরেন্স আপনাকে এক গতি বাড়িয়ে তুলতে এবং আপনার ভ্রমণের বেশিরভাগ অংশ জুড়তে সক্ষম করে। এই রেখাগুলির পাশাপাশি, নিশ্চিত করুন যে আপনার সঠিক ট্র্যাভেল ইন্স্যুরেন্স পদ্ধতি রয়েছে কারণ এটি আপনার প্রতিটি প্রয়োজন প্রত্যক্ষভাবে প্রাথমিক ভ্রমণ থেকে আপনার অবকাশ এবং ফেরত উত্সাহকে আচ্ছাদন করে। ভ্রমণ বীমা ভারতী এক্সএ জেনারেল বীমা সাইটে অনলাইনে কেনা যায়। ভারতী এক্সএ জেনারেল ইন্স্যুরেন্সের কাছ থেকে ট্র্যাভেল ইন্স্যুরেন্স কেনা আপনাকে দুর্যোগের আশঙ্কা করে সুরক্ষিত রাখতে সহায়তা করবে।

অথবা অন্যদিকে আপনার যে ফ্লাইটটি লোড করা উচিত তা কি আপনার নিজের ফ্লাইটটি অদৃশ্য করে দেওয়ার এমন এক পর্যায়ে স্থগিত হয়ে যায়? এই পরিস্থিতিগুলি থেকে যে কোনও সম্ভাব্য দুর্ভাগ্যকে পরাস্ত করার সর্বোত্তম উপায় হ’ল ভারত দ্বারা অ্যাক্সেসযোগ্য সেরা ভ্রমণ বীমা কেনা। বিশেষত এটি আপনার পক্ষে এই জাতীয় সমস্যাগুলি পরিচালনা করতে পারে না, যদিও এটি একইভাবে হারিয়ে যাওয়া কোনও ক্ষতি পরিশোধ করে ay আপনার পাশের ভ্রমণ বীমা সহ, আপনি বিশেষত অবিশ্বাস্য সময় কাটাতে এবং আপনার যাত্রার সময় দুর্দান্ত অভিজ্ঞতা অর্জনের দিকে মনোনিবেশ করতে পারেন।

ট্র্যাভেল বীমা প্রতিটি ভ্রমণকারীদের জন্য একটি চূড়ান্ত প্রয়োজনীয়তা। ভ্রমণ বীমা একক ভ্রমণকারী এবং পরিবার থেকে বিচক্ষণ এবং নিয়মিত ব্যবসায়িক ভ্রমণকারীদের সবাইকে সুরক্ষা দেয়। স্বাস্থ্য সম্পর্কিত ঝুঁকিগুলি coveringাকা ছাড়াও বিদেশী ভ্রমণ বীমা অতিরিক্ত স্বাস্থ্য সম্পর্কিত সঙ্কটগুলি কভার করে, উদাহরণস্বরূপ, বিমানের বিলম্ব, গুরুত্বপূর্ণ রেকর্ড নষ্ট হওয়া, ব্যক্তিগত দায়বদ্ধতা, চেক-ইন ব্যাগেজ হ্রাস, ভ্রমণ বিলম্ব / বিলম্ব ইত্যাদি। সর্বোত্তম অংশটি হ’ল কার্যত সমস্ত বীমা সরবরাহকারীরা অনলাইন ভ্রমণ বীমা অফার করেন যা আজকাল ক্রেতাদের উপকারে সহায়ক।

আপনি যখন আপনার ভ্রমণের গ্যারান্টি দেওয়া বেছে নিয়েছেন, আপনার ভ্রমণকারীদের জন্য বিভিন্ন ধরণের ভ্রমণ বীমা অফার সরবরাহ করা জরুরী। গ্যারান্টিযুক্ত যাত্রী বড়, টাইক বা প্রবীণ উত্স নির্বিশেষে সকলের প্রয়োজন অনুসারে বিভিন্ন ভ্রমণ বীমা পন্থা উপলব্ধ।

ভারতে বিভিন্ন ধরণের সুলভ ভ্রমণ বীমা পদ্ধতির পরীক্ষা করে দেখুন: ভৌগলিক সীমার উপর ভিত্তি করে:

দেশীয় ভ্রমণ বীমা; এটি একটি বীমা পদ্ধতির যা ভারতের ভূতাত্ত্বিক উপকূলের অভ্যন্তরে ভ্রমণকারী ব্যক্তিদের অন্তর্নিহিত। এটি ভারতের রাজ্যগুলিতে অর্থ-সংক্রান্ত সংকটে অনিশ্চিত রাজ্যে ভ্রমণকারী পরিবারগুলির মতো লোকদের সুরক্ষা দেয়। এই কৌশলটিতে medicষধি সংক্রমণ, জিনিস হ্রাস এবং অন্যের মধ্যে ঘটে যাওয়া ব্যক্তিগত দুর্ঘটনা অন্তর্ভুক্ত রয়েছে।

সর্বজনীন ভ্রমণ বীমা; এটি এক ধরণের বীমা কৌশল যা বিদেশে ভ্রমণকারী ব্যক্তি এবং পরিবারগুলিতে প্রসারিত। এটি চিকিত্সা ব্যয়, ডেন্টাল ব্যয়, তহবিল সহায়তা, বিমানের বিলম্ব, আন্তর্জাতিক আইডি হ্রাস, ব্যক্তিগত দায়বদ্ধতা, দুর্ভাগ্য বা বেদনাদায়কদের নিবন্ধকরণ এবং জব্দ করার সাথে যুক্ত বিষয় সহ ব্যাপক অন্তর্ভুক্তি সরবরাহ করে। কিছু বীমা সরবরাহকারী অতিরিক্তভাবে এই পদ্ধতির একটি অংশ হিসাবে ভারতে ফিরে ভ্রমণকারীদের হোম বীমা প্রদান করে। যাত্রীদের ধরণের উপর নির্ভর করে: পারিবারিক ভ্রমণ বীমা এটি একটি বীমা ব্যবস্থা যা বিদেশে ভ্রমণকারী পরিবারগুলির জন্য একত্রে সুরক্ষিত। এই ব্যবস্থাটি সাধারণত নীতিধারক, তার জীবনসঙ্গী এবং তার প্রয়োজনবোধী শিশুদের অন্তর্ভুক্ত করে। এই ব্যবস্থার অধীনে মোট সুরক্ষিত পৃথক পৃথক এবং পরিবার উভয় ভিত্তিতেই অ্যাক্সেসযোগ্য। প্রতিটি সুরক্ষিত পরিবারের সদস্যরা পারিশ্রমিক ব্যয়, ভ্রমণের বিলম্ব, ভিসা হ্রাস, ব্যক্তিগত দায়বদ্ধতা, নিবন্ধকরণ আইটেমগুলির ভুল ব্যাবহার বা অন্য যে কোনও কিছু সহ সুবিধাগুলি ছড়িয়ে দিতে পারে।

প্রবীণ নাগরিক ভ্রমণ বীমা; এটি এক ধরণের বীমা যা প্রবীণ ব্যক্তিদের জন্য অভিযোজিত। বেশিরভাগ বীমা সংস্থাগুলি এই কৌশল অনুসারে 60 বছরের বেশি বয়সী ভ্রমণকারীদের কভার করে cover এটি যাত্রীদের পুনরুদ্ধার ব্যয়, দাঁতের ব্যয়, মরণশীল অবশেষের প্রত্যাবাসন, দুর্ভাগ্য বা নিবন্ধকরণ উপকরণগুলির বিকৃতি, ভ্রমণ বাতিলকরণ এবং আরও অনেক কিছু সহ ফ্লাইটের অর্থ সম্পর্কিত বিপদগুলি থেকে রক্ষা করে।

ইন্ডাস্টোডি ভ্রমণ ভ্রমণ; এটি একটি বোঝাপড়া বিমা ব্যবস্থা যা বিদেশী বিবেচনার জন্য পুনরায় নকশা করা হয়েছে। এই পদ্ধতির 2 বছর পর্যন্ত সর্বজনীন বৈধতা রয়েছে। বিশ্বজুড়ে ভ্রমণ বীমাগুলির অপরিহার্য অন্তর্ভুক্তির পাশাপাশি, এই পদ্ধতিটি অতিরিক্ত সুরক্ষা, অধ্যয়নের অনুপ্রবেশ, দ্বি-তত্ত্বাবধানের ভ্রমণ এবং অন্যদের মধ্যে জামিন বন্ড সহ প্রসার সহ বোঝাপড়া উপস্থাপন করে।

কর্পোরেট ভ্রমণ বীমা; এটি এমন একটি কৌশল যা লক্ষ্য উদ্দেশ্যে ব্যবসায়িক উদ্দেশ্যে ভ্রমণকারী কর্পোরেশনগুলির প্রয়োজনীয়তা বিবেচনা করা। একটি নিয়ম হিসাবে এই পদ্ধতির 1 বছরের মেয়াদ রয়েছে যা নিরাপদ ভ্রমণকারীকে কিছু ভ্রমণ চেষ্টা করতে সক্ষম করে। এর মধ্যে কভার অন্তর্ভুক্ত রয়েছে, উদাহরণস্বরূপ, ভ্রমণ বিলম্ব, চিকিত্সা ব্যয়, জিনিস হ্রাস, বিমান ধরতে ব্যর্থ হওয়া ইত্যাদি so

ভ্রমণ বীমা সংগ্রহ; এটি একটি সম্পূর্ণ বীমা পদ্ধতির যা সমাবেশে একসাথে ভ্রমণকারী ব্যক্তিদের সহজাত to এই পদ্ধতির সাধারণত ব্যক্তি ভ্রমণ অনুষ্ঠান, আধুনিক প্রস্তুতি, অফিসিয়াল ভ্রমণ বা ভ্রমণ ভ্রমণের উদযাপন করে বাছাই করে থাকে। অনেক বীমা সরবরাহকারী বিদেশের মতো ভারতের অভ্যন্তরের ব্যক্তিদের কাছে এই পদ্ধতির প্রস্তাব দেয়। এটি সাধারণত ব্যক্তিগত দুর্ঘটনা এবং জিনিসগুলি ছড়িয়ে দেওয়ার অনুমতি দেয়। এটি সত্ত্বেও, অন্তর্ভুক্তির একটি যত্নশীল ডিগ্রি সুরক্ষা নেট সরবরাহকারীর উপর নির্ভর করে।

Inalষধি ভ্রমণ বীমা; এটি বীমা সম্পর্কিত একটি পদ্ধতির যা ভ্রমণকারীদের তাদের আউটপুট চলাকালীন বিস্তৃত চিকিত্সাগত অন্তর্ভুক্তি সরবরাহ করে। এটি বিশ্বব্যাপী ভ্রমণের সময় স্বাস্থ্য সঙ্কটের ক্ষেত্রে বাজেট সাপোর্ট সরবরাহ করে এবং হাসপাতালে ভর্তির ইঙ্গিত দিতে পারে। বেশিরভাগ পুনরুদ্ধারমূলক ভ্রমণ গ্যারান্টাররা হাসপাতালে ভর্তি ব্যয়, চাইল্ড কেয়ার ব্যয়, দাঁতের ব্যয়, চিকিত্সা সাফ করার ব্যয় এবং অন্যদের মধ্যে মৃত্যুর প্রত্যাবাসন ব্যয় ছড়িয়ে দেয়। একাধিক ট্রিপ ট্র্যাভেল বীমা বীমা এর বৈধতার উপর ভিত্তি করে individuals এটি ব্যক্তিদের জন্য অন্তর্নিহিত বীমা পন্থা যারা এক বছরে বিভিন্ন বিদেশী ভ্রমণগুলি গ্রহণ করে। এই ধরণের বীমা প্রতিটি ভ্রমণের আগে অন্য কৌশল কেনার প্রয়োজন ছাড়াই প্রতিটি ভ্রমণে সমান ডিগ্রি সরবরাহ করে। এই লাইন বরাবর, একটি ভ্রমণকারী এই বীমা পদ্ধতির ক্রয় করে নগদ বিশাল পরিমাণ প্রতিষ্ঠা করে। এই বীমাটি সেই ব্যক্তিদের দ্বারা কেনা বেশিরভাগ অংশের জন্য যারা এখন এবং পরে ব্যবসায়ের উদ্দেশ্যে বিদেশ ভ্রমণ করে। একক ট্রিপ ট্র্যাভেল ইন্স্যুরেন্স এটি এক ধরণের বীমা যা সুরক্ষিত ভ্রমণকারীকে মাত্র একটি ভ্রমণের জন্য আশ্বাস দেয়। এটির বৈধতাটি ভ্রমণের শুরুতে শুরু হয় এবং আউটিংয়ের শিখরের সাথে শেষ হয়। এই কৌশলটি অন্তর্ভুক্তির একটি বৃহত্তর সেট সরবরাহ করে যা পুনঃনির্বাচিত প্রচারকে ননমেডিকাল কভার হিসাবে অন্তর্ভুক্ত করে, উদাহরণস্বরূপ, পি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *