Two Wheeler Insurance​​​

ভারতে বাইক বীমা সম্পর্কে ধারণাটি মোটরযান আইন, 1988 দ্বারা প্রবর্তিত হয়েছিল, এবং ভারতে সমস্ত ইঞ্জিন বীমা আইটেমগুলি ভারতের বীমা নিয়ন্ত্রক উন্নয়ন কর্তৃপক্ষ (আইআরডিএআই) দ্বারা নিয়ন্ত্রিত হয়।

আইআরডিএআই, ভারতের সুপ্রিম কোর্টের আদেশের পরে, ভারতের প্রতিটি বাইকের যানবাহনকে বহু বছরের বহিরঙ্গন ব্যবস্থা দাবি করা বাধ্যতামূলক করেছে, ভারতীয় রাস্তায় গাড়ি কেনার সময় সরাসরি বৈধ পদ্ধতিতে পরিচালনার বিকল্প রয়েছে। বৈধ বীমা পদ্ধতির ছাড়াই জাতির রাস্তায় চলাচলকারী যানগুলি যথেষ্ট জরিমানার সাপেক্ষে। ফলস্বরূপ, যানবাহনের প্রতিটি মালিকের যে কোনও ইভেন্টে বাধ্যতামূলক বাহ্যিক ঝুঁকি ছড়িয়ে পড়তে হবে, যা বাইকের বীমা সহ গাড়ির বীমাতে প্রদত্ত একটি বেস অন্তর্ভুক্তি।

বহিরাগত দায় বীমা

বাইরের দায়বদ্ধতা ভারতে বীমা আইন অনুসারে বাধ্যতামূলক। এই পদ্ধতির মধ্যে কোনও বহিরাগত সাইকেল বা সম্পত্তির জন্য সুরক্ষিত একটি সাইকেল নিয়ে আসা ক্ষতি বা দুর্ভাগ্য জড়িত। এটি অতিরিক্তভাবে দুর্ঘটনাটি সাইকেলের মালিককে প্রসারিত করে। এটি যেমনটি হতে পারে, নিরাপদ সাইকেলটি চুরি করে নিয়েছে বা চুরি করেছে বলে দুর্ভাগ্যের কোনও গ্যারান্টি নেই of

সম্পূর্ণ নীতি

আপনার বাইকটিকে সম্পূর্ণরূপে সুরক্ষিত করার জন্য, আপনার একটি সম্পূর্ণ বাইক বীমা ব্যবস্থার সাথে আপস করা উচিত। কারণ এটি সাইকেলের দাবির বিরুদ্ধে মোট অর্থ সুরক্ষা সরবরাহ করে এবং গ্যারান্টিযুক্ত গাড়ির কারণে বহিরাগতের দুর্ভাগ্য বা ক্ষতি করে। আপনার বাইকটি যদি বহন করে থাকে তবে আপনার চাপ দেওয়ার দরকার নেই, কারণ সাইকেলটি দূরে পৌঁছানো একইভাবে লুণ্ঠিত হয়।

ভারতীয় মোটরযান আইন, ১৯৮৮ অনুসারে, ভারতীয় রাস্তায় কাজ করা সমস্ত ইঞ্জিনের গাড়ির পর্যাপ্ত বীমা কৌশল থাকতে হবে। তৃতীয় স্প্রেড দায় একসাথে হোস্টিং না করে ভারতীয় রাস্তায় আপনার বাইক চালানো অবৈধ। ভারতীয় রাস্তায় আপনার সাইকেল চালানোর জন্য বাধ্যবাধকতা ছড়িয়ে দেওয়া বাধ্যতামূলক।

একটি বীমা কৌশল থাকা গুরুত্বপূর্ণ এবং জরুরী কারণ এটি অসুখী দুর্ঘটনা থেকে অর্থ সুরক্ষা প্রদান করে যা কোনও সুরক্ষিত যানবাহনকে ক্ষতি করতে পারে, বহিরঙ্গন সম্পত্তির ক্ষতি করতে পারে এবং চালক, পিলিয়ন বা পথচারীদের যথেষ্ট ক্ষতি করতে পারে।

টু হুইলার বীমা পলিসি সহ

  • আপনি আইনত সুরক্ষিত: যেহেতু ভারতীয় রাস্তায় চড়ার জন্য বীমা ব্যবস্থার ব্যবস্থা করা বাধ্যতামূলক, তাই জরিমানা আরোপ করা থেকে নিজেকে আলাদা করার জন্য সব ক্ষেত্রেই পর্যাপ্ত বীমা কৌশলটির ফটোকপি করার পরামর্শ দেওয়া হয়।
  • আপনি একটি ব্যক্তিগত দুর্ঘটনার কভার পান: বীমা সংস্থাটি 1 লক্ষ টাকার সুরক্ষা সংরক্ষণ করে, যা পলিসিধারকটি সম্পূর্ণরূপে পরিবর্তনশীল অদক্ষতা দূর করে দেয় বা বালতিটি অপ্রত্যাশিতভাবে পাস করে এমন সম্ভাবনার উপর প্রদান করে।
  • আপনার যদি কোনও আর্থিক চাপ না থাকে: আপনার গাড়ি দ্বারা বা আপনার দ্বারা চুরির ঘটনা বা কোনও ক্ষয়ক্ষতির কোনও ঘটনা ঘটলে বাইক বীমা ব্যবস্থা আপনাকে আর্থিক etাল সরবরাহ করে।
  • আপনার মন শান্তিতে রয়েছে: আপনি যখন বুঝতে পারবেন যে আপনি সাইকেলের দুর্ঘটনাজনিত ক্ষয়ক্ষতি ব্যয় সম্পর্কে আর্থিকভাবে নিশ্চিত হন তখন আপনার অবশ্যই সত্যিকারের গুরুত্ব রয়েছে।

অনলাইনে দ্বিচাকার বীমা সম্পর্কে চিন্তা করুন

কভারফক্স টু হুইলার বীমা তুলনা আরও সহজ করে তোলে ভারতে বিরাট সংখ্যক বীমা সংস্থাগুলি তাদের প্রশাসন এবং বাইকের বীমা পদ্ধতির সর্বোত্তম অফার দেওয়ার কারণে, সঠিক ধরণের বীমা কৌশল কেনা মুশকিল। এখানেই কভারফক্স চিত্রটিতে আসে, আমরা আপনাকে সঠিক পছন্দটিতে স্থিতিতে সহায়তা করি।

কভারফক্স পরীক্ষার পদক্ষেপটি ব্যবহার করার জন্য একটি সহজ এবং সাধারণ দেয়। আপনার কেবলমাত্র আপনার বাইকের সূক্ষ্মতা প্রবেশ করা উচিত, উদাহরণস্বরূপ, মেক, মডেল, প্রকরণ, আরটিও অঞ্চল এবং কেনার সময়। যখন এই প্রতিটি সূক্ষ্মতা রেকর্ড করা হয় এবং আপনি উদ্ধৃতিগুলি স্নাপ আপ করেন, আপনি শীর্ষ ব্যাক আপ পরিকল্পনাগুলি প্রদত্ত বীমা কৌশলগুলি দেখতে পারেন। আপনি প্রতিটি একক হাইলাইট, সূক্ষ্মতা এবং প্রিমিয়াম কোনও প্রসারিত ছাড়াই উল্লেখ করতে পারেন। কভারফক্সের সাথে, সাইকেল বীমা পরীক্ষাটি তাত্ক্ষণিক এবং সোজা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *